আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট – 18 )

Decisive victory of Mamata
মমতার নিরঙ্কুশ বিজয়
An opportunity to strengthen ties
পারস্পরিক সম্পর্কের বন্ধন দৃঢ় করার আরো একটি সুযোগ
Mamata Banerjee has proven how a committed leader can sweep the polls against veteran rival, the Communist Party (Marxist-Leninist) that had ruled the State for decades.
বামপন্থি কমিউনিস্ট পার্টি যারা কিনা কয়েক দশক দেশ শাসন করেছিল তাঁদের কিভাবে একজন প্রতিশ্রুতিশীল নেতা পরাজিত করতে পারেন মমতা ব্যানার্জি সেটা প্রমাণ করে দেখিয়েছেন ।

We note how effectively she has countered communal forces in West Bengal.
আমরা দেখেছি তিনি কত দৃঢ়তার সাথে সাম্প্রদায়িক শক্তিগুলোকে মোকাবেলা করেছেন।

The relationship between Bangladesh and West Bengal is very special and Ms. Banarjee has shown her political acumen by wasting no time in inviting our prime minister to pay a visit to Kolkata upon her re-election for a second term to public office.
বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যকার সম্পর্ক খুবই ভালো এবং ২য় বার পুন:নির্বাচিত হওয়ায় কলকাতায় শপথ গ্রহণ অনুষ্ঠানে আমাদের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণে সময় ক্ষেপন না করে মিসেস ব্যানার্জী তাঁর রাজনৈতিক দুরদর্শিতার পরিচয় দিয়েছেন।
Trinamool Congress’s latest win puts the party squarely at the helm of affairs and has changed the political landscape of India which was evident by the presence of so many important leaders from the centre at the swearing in ceremony.
তৃণমূল কংগ্রেসের এবারের বিজয় দলকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছে এবং ভারতীয় রাজনীতির দৃশ্যপট যে পরিবর্তন করে দিয়েছে সেটা শপথ গ্রহণ অনুষ্ঠানে কেন্দ্রীয় সরকারের অনেক গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দের উপস্থিতিই প্রমাণ করে।

With this victory, we must assert the need for vital cooperation on issues that are crucial for Bangladesh such as the Teesta river water sharing agreement and concerns that linger over the Tipaimukh dam.
এই বিজয়ের মাধ্যমে তিস্তা পানি বন্টন চুক্তি ও টিপাইমুখ বাঁধের মতো বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিষ্পত্তিকরণে আমাদের সর্বোচ্চ সহযোগিতা আনয়ন নিশ্চিত করতে হবে।
It should be noted that Mamata’s opposition to water sharing of Teesta led to a rather public spat between the two neighbouring countries and soured our relations with Delhi.
পানি বন্টন বিষয়ে মমতার বিরোধীতা যাতে প্রতিবেশি দুই দেশের মানুষদের কোণঠাসা ও আমাদের সাথে দিল্লির সম্পর্ক যাতে বিষিয়ে না তোলে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

Being a lower riverine country, Bangladesh must have its due share of water, and we can only hope that with the acceptance of Mamata’s invitation to our Prime Minister to visit West Bengal, these sticky issues will be resolved expeditiously.
ভাটির দেশ হিসেবে বাংলাদেশ তাঁর পানির ন্যায্য হিস্যার অধিকারী এবং আমাদের প্রধানমন্ত্রীকে পশ্চিমবঙ্গ ভ্রমণে মমতার নিমন্ত্রণ থেকেই আমরা প্রত্যাশা করতে পারি এই ধরণের জনগুরুত্বপূর্ণ ইস্যুগুলো অচিরেই নিষ্পত্তি হবে।

It is our sincerest hope that Ms. Banerjee will move away from her earlier stance and take a more pragmatic one on these issues and others which will lead to a strengthening of the relations between Bangladesh and West Bengal.
আমরা আরো প্রত্যাশা করি , মিস বানার্জি তাঁর আগের অবস্থান থেকে সরে আসবেন এবং এই ইস্যুগুলোর পাশাপাশি অন্যান্য সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যকার পারস্পরিক সম্পর্ককে আরো দৃঢ় করবেন।

 

   
   

0 responses on "অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট - 18 )"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved