আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট – 34 )

The Daily Star

The woes of women migrant workers
When will it end?
প্রবাসী মহিলা শ্রমিকদের দূঃখ কবে শেষ হবে?
,
Reports of Bangladeshi women falling victim to sexual and other kinds of abuses in the Middle East are resurfacing in the media despite human rights activists and governments calling for labour reforms in some countries in the region.
মানবাধিকার কর্মী ও সরকারের দ্বারা এই অঞ্চলের কয়েকটি দেশে নতুন শ্রমনীতির দাবি উঠলেও এর মাঝেই মধ্যপ্রাচ্যে বাঙালি নারী শ্রমিকদেরকে যৌন ও অন্যান্য নির্যাতনের প্রতিবেদনটি মিডিয়ায় সরব হয়ে উঠেছে।
,
According to a leading Bangla daily, last year, in Saudi Arabia alone, at least 150 women workers were tortured physically or psychologically by their employers to the extent where some of them had to jump off the roof to escape.
প্রথম সারির একটি বাংলা দৈনিক অনুযায়ী, গত বছর শুধু সৌদি আরবেই অন্তত 150 নারী শ্রমিক তাদের নিয়োগদাতাদের দ্বারা শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের শিকার হয়েছে এবং এদের মধ্যে অনেকেই পালানোর জন্য ছাদ থেকে লাফিয়ে পড়েছে।
,
When they did not oblige to the debauched demands of their employers, and sometimes of their friends, they had their hair pulled off, limbs broken, or were simply set on fire.
যখন তারা নিয়োগকর্তা এবং ক্ষেত্র বিশেষে তাদের বন্ধুদের অনৈতিক দাবি মেনে নেয় তখনি তাদেরকে চুল ধরে টেনে হিচড়ে নিয়ে যাওয়া হয়েছে, হাত পা ভেংগে দেওয়া হয়েছে অথবা আগুনের মুখে ঠেলে দেওয়া হয়েছে।
,

The Daily Star
The conditions are not any better in Jordan, UAE, Lebanon, Oman, Qatar, Dubai and Abu Dhabi.
জর্ডান আরব আমিরাত লেবানন ওমান কাতার দুবাই ও আবু ধাবিতেও পরিস্থিতি ভাল না।
,
Why do we keep sending our women to these countries? Can we not learn something from Indonesia, the Philippines and India that have stopped sending women as domestic workers to these countries?
আমরা কেন আমাদের নারীদের ঐসব দেশে পাঠানো চালু রাখব?? আমরা কি ইন্দোনেশিয়া ফিলিপাইন ভারতের কাছ থেকে কিছুই শিখতে পারিনি যারা ইতিমধ্যে ঐসব দেশগুলোতে নারীদের গৃহকর্মী হিসেবে পাঠানো বন্ধ করে দিয়েছে?

 

   
   

0 responses on "অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট - 34 )"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved