আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট – 58 )

Women trafficked to Syria
সিরিয়াতে নারী পাচার
Slave trade in the 21st century?
একুশ শতকে দাস ব্যবসা?

The stories of human sex trafficking from Bangladesh to Syria, as documented by a prominent Bangla daily, are truly horrifying.
একটি বিখ্যাত বাংলা দৈনিকে প্রকাশিত বাংলাদেশে থেকে সিরিয়ায় নারী পাচারের প্রতিবেদেন সত্যিই ভয়ঙ্কর ।
.
From the statements of the victims and their families as well as Rab informants, we are to gather that women and girls are being sold as “slaves” in different cities of Syria for $3000 or less, after being tricked into believing that they would get jobs as domestic workers in Lebanon.
ভুক্তভোগী , ও তাদের পরিবার এবং র‌্যাবের তথ্য দাতাদের স্বীকারোক্তিতে আমরা জানতে পারি যে নারী ও যুবতীদের লেবাননে গৃহপরিচারিকার কাজ দেওয়ার নামে সিরিয়ার বিভিন্ন শহরে ৩০০০ মার্কিন ডলার বা তার কম মূল্যে দাস হিসেবে বিক্রি করা হচ্ছে।

They are being forced to work and live under unbearable conditions, with no means of protesting their plight or escaping their confinement.
তারা সেখানে জোর করে কাজ করতে বাধ্য হচ্ছে এবং , তাদের দুর্দশার জন্য কোন প্রতিবাদের ও বন্দীত্ব থেকে মুক্ত হবার কোন উপায় না থাকার মতো অসহনীয় অবস্থার মধ্যে দিনাতিপাত করছে ।

We are alarmed that not only are women from Bangladesh being subjected to insurmountable violence, but that their pleas for rescue are falling on deaf ears of the authorities.
বাংলাদেশ থেকে নারীরা শুধু এই জঘন্য/অলঙ্ঘনীয় নির্যাতনের শিকার হচ্ছে না , এটা থেকে মুক্তির জন্য তাদের আহাজারী যথাযথ কর্তৃপক্ষের নিকট না পৌঁছানোতে আমরা আতঙ্কগ্রস্থ হয়েছি।

Last year, three women who had been sent back to Bangladesh due to illness, claimed that there was an organised transnational network trafficking who were conducting this trade from Bangladesh.
গতবছর তিনজন নারীকে অসুস্থতার জন্য বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছিল , তারা জনায় বাংলাদেশ থেকে নারী পাচারের জন্য একটি সংগঠিত বহুজাতিক নেটওর্য়াক রয়েছে।

Unfortunately, there seems to be a severe lack of coordination among different government bodies to identify the agencies involved in the trade and to rescue the women from Syria.
দু:খের বিষয় , এই ব্যবসায় জড়িত সংস্থাসমূহের চিহ্নিত করতে এবং সিরিয়া থেকে পাচারকৃত নারীদের উদ্ধার করতে সরকারের বিভিন্ন সংস্থার মধ্যে সমন্বয়ের অভাব লক্ষ্য করা যায় ।

With each institution pointing the finger towards another, and failing to take action, more and more women are falling victims to this terrible trade, while those in confinement are continuing to live under slave-like conditions.
যখন এই বন্দিগুলো দাসের মতো জীবন যাপন করেই চলেছে তখন সরকারের প্রতিটি প্রতিষ্ঠানই একে অপরের দিকে কাদা ছোড়া ছুড়ি করছে এবং যথাযথ পদক্ষেপ নিতে ব্যর্থ হচ্ছে ফলে বেশি থেকে বেশি নারী এই ভয়ানক ব্যবসার পণ্যতে পরিণত হচ্ছে ।

We urge the concerned ministries to stop dilly-dallying on this matter and take urgent steps to rescue the women from Syria, and if need be, seek help from international agencies.
এই ব্যাপারে সময় ক্ষেপন বন্ধ করতে এবং সিরিয়া থেকে পাচারকৃত নারীদের উদ্ধার করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য এবং প্রয়োজনে আন্তর্জাতিক সংস্থাসমূহের সাহায্য নিতে আমরা সংশ্লিষ্ট মন্ত্রাণালয়কে আহ্বান জানায় ।
They must waste no time in identifying the recruiting agencies who are conducting this trade and bringing the perpetrators to book.
এই ধরণের ব্যবসা পরিচালনাকারী রিক্রুটিং এজেন্সিদের সনাক্ত করতে এবং দুষ্কৃতকারীদের বিচারের মুখোমুখি করতে তাদের সময় নষ্ট করা উচিত নয় ।

   
   

0 responses on "অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট - 58 )"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved