আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট – 81 )

Reckless drivers continue to kill
বেপরোয়া চালকরা অব্যাহতভাবে হত্যারমিশন চালিয়েই যাচ্ছে।
How much longer will it go on?
এই মৃত্যুর সংখ্যা আরো কত বেশি হবে?
/
The death of two budding young students apparently caused by reckless driving within a span of only eight hours, around Shahbagh area, cries out for the re-structuring of the public transportation system and strict punishment of the parties at fault, under law.
মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে শাহবাগ ও তার আশেপাশের এলাকায় দুটি নিষ্পাপ ছাত্রের মৃত্যু কারণ হিসেবে বেপরোয়া গাড়ি চালানোকে দায়ী করা হয় যেটি স্পষ্টভাবে গণপরিবহন ব্যবস্থার ঢালাওভাবে সাজানো এবং ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জোরালো দাবী রাখে
/

We offer our deepest condolences to the families of Sabiha Akhter Sonali, 14, and Khadija Sultana Mitu, 12, for the unrecoverable losses.
সাবিহা আকতার সোনালি (১৪) এবং খাদিজা সুলতানা মিতু(১২)‘র পরিবারের অপূরনীয় ক্ষতিতে তাঁদের প্রতি আমরা গভীর সমবেদনা জানায় ।
/
We feel that such “accidents” occur in a sheer state of lawlessness where buses, many of them unfit to operate, driven by drivers, often without valid licenses, can run someone over and not bother to stop and take responsibility, as was the case in the death of Sonali who wanted to become a doctor.
আমরা এই ধরণের দূর্ঘটনা ঘটার কারণহিসেবে সম্পূর্ণভাবে আইনের অনুপস্থিতিকে মনে করি যেখানে অনেক বাসই চলাচলের জন্য অনুপযুক্ত, প্রায়ই লাইসেন্সবিহীন ড্রাইভার দ্বারা চালানো হয় সেখানে যেকেউ গাড়ীর নিচে চাপা পড়তে পারে এবং এই সব দুর্ঘটনা বন্ধ করার জন্য কারোর ই মাথা ব্যথা নেই ও কেউই দায়ভার নিতে চায় না যেকারণে সোনালি যে ডাক্তার হতে চাইয়েছিল তারমতো অনেকের মৃত্যু ঘটে।
/
Policymakers must stop thinking of road safety as a mere transport issue and recognise it as a public health and sustainable development problem as poor families are more likely than those better off to lose the head of household and suffer direct and indirect expenses, such as medical costs, insurance loss, property damage and family income losses.
/
নীতিনির্ধারকদের কেবল পরিবহন ইস্যুতে রাস্তার নিরাপত্তার চিন্তা অবশ্যই বন্ধ করতে হবে এবং এটিকে জনস্বাস্থ্য এবং টেকসই উন্নয়নের সমস্যা হিসেবে স্বীকৃতি দিতে হবে কারণ গরীব পরিবারগুলো শুধু তাদের প্রধান জীবিকা নির্বাহকারীদের হারায় না তার চেয়ে অনেক কিছু হারায় এবং প্রত্যক্ষ ও পরোক্ষভাবে চিকিতসা খরচ ব্যয়ভার নির্বাহের শিকার হয় , বীমার ক্ষতি হয় , সম্পদ ধ্বংস হয় এবং পরিবারের আর্ন ক্ষমতাও্র হারিয়ে যায় ।
/
According to the World Health Organisation (WHO), road traffic injuries cause a loss of about 2 percent of GDP in Bangladesh.
/
/ বিশ্বস্বাস্থ্য সংস্থার মতে সড়ক দুর্ঘটনায় হতাহতের জন্য বাংলাদেশ প্রায় ২% জিডিপি হারায় ।
Umpteen reports and editorials have been written on road accidents in Bangladesh.
বাংলাদেশে সড়ক দুর্ঘটনা সম্পর্কে বহু প্রতিবেদন ও সম্পাদকীয় লেখা হয়েছে।
It is high time we adopted an internationally accepted approach to road safety, taking into consideration vehicles, roads and road users to prevent crashes and strengthening the legal system to deal with the responsible parties which must include owners as well as drivers.
রাস্তার নিরপত্তা বিধানে আমাদের আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য পদ্ধতি গ্রহণ করার , সড়ক দূর্ঘটনা রোধে যানবহন , রাস্তা, ও পথচারীদের বিবেচনা করার এবং দোষী ব্যক্তি যেমন মালিক ও চালকদের অন্তভূক্ত করে তাদের অবশ্যই উপযুক্ত বিচারের জন্য আইনী ব্যবস্থাকে শক্তিশালী করার এখনই সময় ।

   
   

0 responses on "অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট - 81 )"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved