আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট – 105 )

Rape-another crime of human traffickers at sea
সমু্দ্র পথে মানব পাচারের আরেকটি অপরাধ ধর্ষন
Myanmar and Malaysia must work together to stop this
মিয়ানমার ও মালয়েশিয়াকে এটি বন্ধ করতে একসঙ্গে কাজ করতে হবে।
An investigative report by this paper has unraveled the horrifying sexual abuse of Rohingya women while they make their perilous trips at sea.
একটি তদন্ত রির্পোটে প্রকাশ হয়েছে ,রোহিঙ্গা নারীরা সমুদ্র পথে ভয়ঙ্কর যাত্রার সময়ে মারাত্মক সেক্সচুয়াল নির্যাতনের শিকার হয়।
These women travel to Malaysia to join would-be husbands or brothers and fathers who have fled persecution in Myanmar.
এই মহিলাগুলি মালয়েশিয়া যায় তাঁদের স্বামী , ভাই, এবং বাবার সাথে যোগ দিতে যারা মিয়ানমারে নির্যাতনের কারণে সেখানে পালিয়েছে।
However, they are subjected to continuous sexual violence throughout the trip by the traffickers and their cohorts who often confine them later, in the slave camps of the destination points where the abuse resumes.
যাহোক, তারা তাদের সম্পূর্ণ যাত্রা পত্রে অব্যাহতভাবে সেক্সচুয়াল সহিংসতার শিকার হন পাচারকারী ও তাদের সহচর দ্বারা ; পরবর্তীতে যারা তাদের প্রায়ই আটকে রাখে দাস ক্যাম্পে; সেখানেও আবার নির্যাতনের শুরু হয়।

The story of two such women who had been held at a transit camp in Malaysia for more than six months, becoming pregnant as a result of gang rape by the traffickers, shows how easily these criminals have been carrying out their diabolical(নারকীয়) activities in these slave camps.
এই ধরণের নির্যাতনের শিকার দু‘জন নারী মালয়েশিয়ার সাময়িক ক্যাম্পে ছয় মাসের অধিক সময় ধরে নির্যাতিত হয়েছেন , পাচারকারীদের দলীয় ধর্ষণের কারণে গর্ভবতী হন ; এঘটনা নির্দেশ করছে কত সহজে এই দাস ক্যাম্পগুলোতে এইসব অপরাধীরা তাদের নারকীয় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

Sexual violence is the latest human rights abuse on the long list of abuses by these trafficking rings which have the complicity of officials of the destination points that allows them to carry on their nefarious activities without getting caught.
এই পাচারকারীদের নির্যাতনে তালিকায় সেক্সচুয়াল সহিংসতা সাম্প্রতিক মানবাধিকার লংঘন ; এই কুকর্মের সাথে দায়িত্বপ্রাপ্ত কিছু কর্মকর্তার যোগসাজোস আছে যারা অপরাধীদের গ্রেফতার না করে তাদের পৈশাচিক কর্মকাণ্ড পরিচালনা করতে সহযোগিতা করছে।
The physical and psychological trauma these women face are unimaginable.
নির্যাতিত নারীদের শারীরিক ও মানসিক ট্রুমা অকল্পনীয়।
The international community, especially Myanmar, from where these victims are fleeing, and Malaysia, the destination point, must come forward to find ways to rescue these helpless women and catch these criminals who are guilty of kidnapping, torture, killing and now rape.
আন্তর্জাতিক সম্প্রদায়ের বিশেষ করে মিয়ানমারকে যেখানে থেকেএইসব নির্যাতিত মানুষগুলি পালিয়ে আসছে এবং গন্তব্যস্থল মালয়েশিয়াকে এই সব অসহায় নারীদের উদ্ধারের পথ খুঁজতে এবং ঐ অপরাধীদের যারা এখন অপহরণ, নির্যাতন এবং এখন ধর্ষণ করছে তাদের গ্রেফতার করতে এগিয়ে আসতে হবে ।
Again, all this just points to the reality that Myanmar must put a stop to the persecution of Rohingya Muslims and give them the citizenship they rightfully deserve.
আবার , বাস্তবিক অর্থে এইগুলো নির্দেশ করে যে মিয়ানমারকে মুসলিম রোহিঙ্গাদের নির্যাতন বন্ধ করা এবং তাদের নাগরিক্তকে স্বীকৃতি দেয়াকে।
That would significantly reduce the number of Rohingyas, including many women, fleeing their homeland and risking their lives in the process.
এটি অনেকাংশেই রোহিঙ্গাদের যেমন অনেক নারীরা যারা নিজ দেশ ত্যাগ করছে এবং জীবন-যাপনের জন্য ঝুঁকি নিচ্ছে তাদের সংখ্যাকে কমিয়ে দিবে ।

   
   

0 responses on "অনুবাদ চর্চা : The Daily Star সম্পাদকীয়র (পার্ট - 105 )"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved