আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

এইচএসসি রেজাল্ট ২০১৭ সবার আগে – উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

অবশেষে বহুল প্রত্যাশিত এবারের এইচ.এস.সি পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশিত হবে আগামী ২২ জুলাই ২০১৭। উচ্চ মাধ্যমিক পরীক্ষা বা এইচ.এস.সি পরীক্ষা ২০১৭ সালের ফলাফলে বরাবরের মতই সকল শিক্ষার্থীর আশা আকাঙ্খার প্রতিক। তবে প্রত্যাশা অনুযায়ী ফলাফল কারো নাও আসতে পারে, সেক্ষেত্রে ভেঙ্গে পড়ার কারণ নেই। কারণ এই একটি ফলাফল আপনার জীবনে একটা সার্টিফিকেট ছাড়া কিছু বহন করবেনা। বাকিগুলো আপনাকে আসল মেধা আর পরিশ্রম দিয়েই অর্জন করতে হবে।
মুল সাইট থেকে HSC Result 2017 নিতে সমস্যা হয়, তাই আমরা ইশিখন.কম এ আপনাদের ফলাফল দেখার ব্যবস্থা করেছি। কেউ যদি এখান থেকে ফলাফল নিতে ব্যর্থ হন, তবে অবশ্যই নিচে ফেসবুক থেকে কমেন্ট করবেন, আমরা জানিয়ে দিবো।

যেভাবে মুল সাইট থেকে এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক রেজাল্ট/ফলাফল ২০১৭ দেখবেন:
১. উপরে প্রথমে আপনার Examination : HSC/Alim পছন্দ কর
২. এরপর Year : 2017 সিলেক্ট কর
৩. Board : “Barisal, Chittagong,Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet,Madrasah , Technical, DIBS(Dhaka) ” থেকে আপনার পছন্দের বোর্ড, ঢাকা বোর্ড, কুমিল্লা বোর্ড, কিংবা রাজশাহী বোর্ড ইত্যাদি বাছাই কর
৪. এরপর আপনার রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত রোল নং দিন।
৫. এরপর আপনার রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত রেজিস্ট্রেশন নং দিন।
৬. নিচে একটি ছোট অংক থাকবে যেমন: ৫+৮= এর ফলাফল (১৩) দিন।

এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ফলাফল ২০১৭ চেক কর” href=”https://eshikhon.com.bd/%E0%A6%8F%E0%A6%87%E0%A6%9A%E0%A6%8F%E0%A6%B8%E0%A6%B8%E0%A6%BF-%E0%A6%B0%E0%A7%87%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%9F-%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A7%E0%A7%AD-%E0%A6%89%E0%A6%9A%E0%A7%8D/” rel=”nofollow”>

উপরে সাদা দেখা গেলে “এখানে ক্লিক করে রিলোড দিন”

তারপরেও রেজাল্ট না পেলে এখান থেকে মুল সাইটে গিয়ে দেখুন

ইশিখন.কম আপনাদের দ্রুত ফলাফল দেওয়ার চেষ্টা করবে, তাই নিচে ফেসবুক থেকে আপনার বোর্ড এবং রোল লিখে কমেন্ট কর
যে যত আগে কমেন্ট করবেন, তার ফলাফল তত আগে দেওয়া হবে। সবার জন্য শুভ কামনা 🙂

 

যেভাবে সবার আগে মার্কশীটসহ দ্রুত এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক বা ইন্টারমেডিয়েট রেজাল্ট বা ফলাফল ২০১৭ দেখবেন:

২০১৭ সালের ইন্টারমেডিয়েট রেজাল্ট বা এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক রেজাল্ট অন্য একটি উপায়ে খুব সহজেই মার্কশীট সহ যেকেউ নিতে পারেন। এই প্রক্রিয়ায় সাইটও স্লো কম ্এবং যেকেউ খুব দ্রুত মার্কশীট তথা গ্রেড সহ ফলাফল দ্রুত পেয়ে যাবেন।

এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ফলাফলের জন্য শিক্ষাবোর্ডের মুল ওয়েবসাইট ছাড়াও অন্য একটি সাইট থেকে সহজেই এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ২০১৭ ফলাফল দেখে নিতে পারবেন।

এজন্য এখান থেকে এই সাইটে গিয়ে নিচের চিত্রের মত তথ্যসমুহ দিন।

এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক বা ইন্টারমেডিয়েট রেজাল্ট বা ফলাফল ২০১৭ দেখবেন:” src=”https://eshikhon.com.bd/wp-content/uploads/2013/09/01_Result_Home.png” alt=”যেভাবে সবার আগে মার্কশীটসহ দ্রুত এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক বা ইন্টারমেডিয়েট রেজাল্ট বা ফলাফল ২০১৭ দেখবেন:” width=”2880″ height=”1800″ />

ফলাফল প্রকাশের দিন সার্ভার এর উপর অতিরিক্ত চাপ পরার কারণে উপরের বক্স থেকে ফলাফল দেখতে সমস্যা হতে পারে। সহজে ফলাফল পেতে নিচের লিঙ্কগুলো থেকে আপনার কাঙ্খিত বোর্ডের ফলাফল দেখুন।

ঢাকা বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

চট্টগ্রাম বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

কুমিল্লা বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

যশোর বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

সিলেট বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

দিনাজপুর বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

কারিগরি বোর্ড এর এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল

মাদরাসা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল

EIIN নম্বর দিয়ে যেকোন কলেজের ফলাফলের সকল লিষ্ট তথা কলেজের সকল ফলাফল লিস্ট

মোবাইলে এসএমএম (SMS) এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ফলাফল ২০১৭ জানার উপায়ঃ

যে কোনো মোবাইল থেকে এসএমএস(SMS)ের (SMS) বা মেসেজ এর মাধ্যমে ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC অথবা Alim লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।উদাহরণ:
সাধারণ বোর্ডের ক্ষেত্রে HSC DHA 123456 2017

মাদ্রাসা বোর্ডের জন্য Alim MAD 123456 2017

এবং কারিগরি শিক্ষা বোর্ডের জন্য HSC TEC 123456 2017

লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উপরের HSC হল আপনার পরীক্ষার নাম, DHA হল বোর্ডের প্রথম ৩ অক্ষর, অন্যান্য বোর্ডের জন্য যথাক্রমে:  কুমিল্লা বোর্ড (COM), বরিশাল বোর্ড (BAR), চট্রগ্রাম বোর্ড (CHI), সিলেট বোর্ড (SYL), ঢাকা বোর্ড (DHA), দিনাজপুর বোর্ড (DIN), যশোর বোর্ড (JES), রাজশাহী বোর্ড (RAJ), মাদ্রাসা বোর্ড (MAD), কারিগরি বোর্ড (Vocational) বোর্ড (VOC), উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (BOU) লিখতে হবে।

123456 হল রোল নং এবং 2017 হল পাসের সন।

২০১৭ সালে এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সংখ্যাঃ ১০ শিক্ষা বোর্ডের অধীনে এবারের এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন শিক্ষার্থী। মোট পরীক্ষার্থীদের মধ্যে ৬ লাখ ৩৫ হাজার ৬৯৭ জন শিক্ষার্থী এবং ৫ লাখ ৪৭ হাজার ৯৮৯ জন ছাত্রী।

২০১৬ সালের এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরিসংখ্যানঃ গত বছরের (২০১৬ সালের) এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ছিলো ৭৪.৭০ শতাংশ। সারাদেশে জিপিএ-৫ পেয়েছিলো ৫৮ হাজার ২৭৬ জন শিক্ষার্থী। তার আগের বছর (২০১৫ সালে) গড় পাসের হার ছিল ৬৯ দশমিক ৬০ শতাংশ।

 

যেভাবে এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০১৭ ফলাফল পুন:নিরীক্ষণ বা পুনঃ মুল্যায়ন করবেন

পুনঃনিরীক্ষণের জন্য এসএমএস(SMS)ের মাধ্যমে ফলাফল প্রকাশের পর দিন থেকে এক সপ্তাহ আবেদন গ্রহণ করা হবে।

এজন্য শুধু টেলিটক মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে স্পেস দিয়ে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যেমন: RSC DHA 123456 126

লিখে 16222 নাম্বারে পাঠাবেন।

প্রতিটি বিষয় বা পত্রের জন্য ১৫০/- টাকা ফি প্রযোজ্য।

ফিরতি এসএমএস(SMS)ে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে মোবাইল নম্বর দিয়ে পূণরায় ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যেমন: RSC YES 547845 01948858258

এরপর 16222 নাম্বারে পাঠাতে হবে।

যেসব বিষয়ের দুটি পত্র (যেমন: বাংলা ও ইংরেজী) রয়েছে, সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে আবেদন দুটি পত্রের আবেদন হিসেবে বিবেচিত হবে এবং আবেদন ফি ৩০০ টাকা ফি নেওয়া হবে।

একই এসএমএস(SMS)ে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে। পুনঃনিরীক্ষণ সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা পাবেন এই লিঙ্কে

 

   
   

2 responses on "এইচএসসি রেজাল্ট ২০১৭ সবার আগে - উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল"

  1. Buy Fluconazole 200 Mg [url=http://orderviapills.com]viagra online pharmacy[/url] Doxycycline 100mg Canada

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved