আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

এসএসসি রেজাল্ট ২০১৭ সবার আগে – মাধ্যমিক পরীক্ষার ফলাফল

এই মাসের (মে) ৪ তারিখ রোজ বৃহস্পতিবার ২০১৭ সালের মাধ্যমিক (এস.এসসি), দাখিল ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে ইশিখনের বিশেষ প্রতিনিধির মাধ্যমে জানা গেল।


৪ তারিখে ফল প্রকাশ হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রুহী রহমান গণমাধ্যমে জানিয়েছেন তিনি বলেন, আগামী ৪ মে ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব এসেছে। প্রধানমন্ত্রী সময় দেওয়া সাপেক্ষে ফলাফলের তারিখ চূড়ান্ত হয়।

সাধারণত দুই মাসের মধ্যে পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এবারও তার ব্যতিক্রম হবে না।

২০১৭ সালের এসএসসি (ssc) বা মাধ্যমিকি ও সমমান পরীক্ষা এর তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১০ মার্চ শেষ হয়। আর ১৫-১৯ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত কয়েক বছর থেকে এসএসসি (ssc) বা মাধ্যমিকি ও এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

এবার মোট ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থীর মধ্যে এসএসসি (ssc) বা মাধ্যমিকিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি (ssc) বা মাধ্যমিকি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

প্রচলিত নিয়ম অনুসারে ফলাফল প্রকাশের দিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করা হবে। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

বেলা দেড়টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের SMS ও স্ব স্ব প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।

 

মুল সাইট থেকে SSC Result 2017 নিতে সমস্যা হয়, তাই আমরা এখানে আপনাদের ফলাফল দেখার ব্যবস্থা করেছি। কেউ যদি এখান থেকে ফলাফল নিতে ব্যর্থ হন, তবে অবশ্যই নিচে ফেসবুক থেকে কমেন্ট করবেন, আমরা জানিয়ে দিবো।
উপরে প্রথমে আপনার Examinatio : SSC/Dakhil পছন্দ কর
এরপর Year : 2017 সিলেক্ট কর
Board : “Barisal,Chittagong,Comilla,Dhaka,Dinajpur,Jessore,Rajshahi,Sylhet,Madrasah,Technical,DIBS(Dhaka)” থেকে আপনার পছন্দের বোর্ড, ঢাকা, কুমিল্লা, কিংবা রাজশাহী ইত্যাদি বাছাই কর এরপর আপনার রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত রোল নং দিন।
নিচে একটি ছোট অংক থাকবে যেমন: ৫+৮= এর ফলাফল (১৩) দিন।
ইশিখন.কম আপনাদের দ্রুত ফলাফল দেওয়ার চেষ্টা করবে, তাই নিচে ফেসবুক থেকে আপনার বোর্ড এবং রোল লিখে কমেন্ট কর
যে যত আগে কমেন্ট করবেন, তার ফলাফল তত আগে দেওয়া হবে। সবার জন্য শুভ কামনা 🙂

প্রত্যাশা অনুযায়ী ফলাফল কারো নাও আসতে পারে, সেক্ষেত্রে ভেঙ্গে পড়ার কারণ নেই। কারণ এই একটি ফলাফল আপনার জীবনে একটা সার্টিফিকেট ছাড়া কিছু বহন করবেনা। বাকিগুলো আপনাকে আসল মেধা আর পরিশ্রম দিয়েই অর্জন করতে হবে।

   
   

28 responses on "এসএসসি রেজাল্ট ২০১৭ সবার আগে - মাধ্যমিক পরীক্ষার ফলাফল"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved