আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

ত্বকের যত্নে ফেলনা জিনিস!

ত্বকের যত্ন নেয়ার জন্য অনেক খরচের দরকার নেই। বাসায় এমন অনেক ফেলনা জিনিস থাকে যেটি দিয়ে আপনি সহজেই ত্বকের যত্ন নিতে পারেন। প্রয়োজন শুধু ইচ্ছাশক্তি আর একটুখানি সময়ের। কী করতে হবে? চলুন জেনে আসি-

চালের গুঁড়া:

চালের গুঁড়া চেলে নেওয়ার পর চালনা টুকু তো ফেলেই দেন। এবার এটাকেও কাজে লাগাতে পারেন। চালের গুঁড়ার এই অংশটুকু ভালো কাজ করে স্ক্র্যাবার হিসেবে। এর সঙ্গে একটু টকদই, কাঁচা হলুদ, দুধের সর ও গাজরের রস মিশিয়ে নিন। দেখবেন, ত্বক পরিষ্কারের পাশাপাশি আরও উজ্জ্বল হবে।

গুঁড়ো দুধ:

বাসায় গুঁড়ো দুধ অনেক সময় নষ্ট হয়ে যায়। সেটি ফেলে দেয়ারবদলে এটার সঙ্গে একটু কমলা রস ও একটুখানি মধু মিশিয়ে নিয়ে ত্বকে ম্যাসাজ কর মিশ্র ত্বকের জন্য খুব ভালো কাজ করবে এই মিশ্রণ।

শশার খোসা:

একটি ছোট শশার খোসা ছোট ছোট টুকরো করে নিন।। তারপর ব্লেন্ডারে ব্লেন্ড কর এই পিউরিটি কে একটি পরিষ্কার কাপড়ে নিয়ে ঝুলিয়ে দিন যেন অতিরিক্ত পানি ঝরে যায়। এবার এর সাথে এলোভেরা জেল, গ্রিন টি আর জেলোটিন মেশান। শশা এবং এলোভেরাতে আছে প্রাকৃতিক এস্ট্রিনজেন্ট, যেটি ব্যাকটেরিয়ার বংশ ধ্বংস করে।
এবার মিশ্রণটি একটি সস প্যানে ঢেলে নাড়তে থাকুন যতক্ষণ না জেলাটিন গলে মিশে যায়। মিশ্রণটিকে ফ্রিজে রাখুন ৩০ মিনিট। মিশ্রণটি মুখে এবং গলায় লাগিয়ে ২৫ মিনিট অপেক্ষা কর তারপর ধুয়ে ফেলুন। দেখবেন ক্লান্ত শ্রান্ত চেহারায় নিমিষেই চমক চলে আসবে।
   
   

1 responses on "ত্বকের যত্নে ফেলনা জিনিস!"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved