আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

দ্রুত অর্থ উপার্জন ও সঞ্চয়ের কিছু সহজ কৌশল

দ্রুত লাখপতি হতে কে না চায়? কিন্তু কি করে হবেন সহজে এত টাকার মালিক? চারপাশের দশটা মানুষ দশরকম পরামর্শ দেবে। কী করে বাছবেন এর ভেতরে সঠিক আসলে কে? কার পরামর্শটা আসলেই কাজের? যদি সত্যিই এই দ্বিধাগুলো আপনাকে হরহামেশাই অস্বস্তিতে ফেলতে থাকে তাহলে বিশেষজ্ঞদের এই পরামর্শগুলো আপনারই জন্যে। জেনে নিন দ্রুত ধনী হবার জন্যে লাখপতিদের দেওয়া পরামর্শ।
. খরচের তালিকা আর হিসেব রাখুন
মাসের শুরুতেই নিজের খরচের খাত আর সেগুলোতে ঠিক কত খরচ হবে সেটার একটা তালিকা লিখে ফেলুন। তবে এটা কেবল তখনই কাজ করবে যখন আপনি এতে গুরুত্ব দেবেন। যেটাই হোক না কেন নিজের পরিকল্পনায় স্থির থাকুন এবং নিশ্চিত কর যে আপনি বাড়ির সব খরচ সামলাতে পারছেন আপনার বেতন দিয়ে। বাড়তি ধার করে যদি খরচ চালাতে হয় তাহলে কোনরকম সঞ্চয়ের আশা একেবারেই বৃথা।
. বাড়তি কাজ কর
বাড়তি কাজ বলতে বোঝানো হয়েছে সাধারণ চাকরির পাশাপাশি অন্য কোন কাজ। এই যেমন কোন ব্যবসা। তবে ব্যবসা বা অন্য কোন কিছু শুরু করার আগে কয়েকটা বিষয় মাথায় রাখুন।
ক. কাজকে উপভোগ করছেন কিনা
খ. গুরুত্বের সাথে নিন ও ব্যাবসায়িক পরিকল্পনা কর
গ. বুদ্ধি খরচ করে টাকা ব্যয় কর
ঘ. নিজেকে ব্যবসায়িক দিক থেকে তুলে ধরুন আরক্রেতার আগ্রহকে খেয়াল রাখুন
ঙ. নিজেকে বা নিজের ব্যবসাকে অন্যের কাছে পরিচিত করতে একদম লজ্জা পাবেননা
. সর্বোচ্চ চেষ্টা কর
গ্রীসের এক গল্পে পাওয়া যায় এমন এক জেনারেলের কথা যিনি শত্রুকে খুঁজতে গিয়ে নিজের জাহাজের প্রতিটি ঘর জ্বালিয়ে দেন। ঠিক তেমনি নিজের সবদিক দিয়ে চেষ্টা করে যান। অন্যদেরকে বোকা বানাতে পারলেও নিজেকে বোকা বানানো সোজা নয়। মনযোগ দিয়ে তাই যতটা সম্ভব বেশি কর আর কমটুকু নিন। মনে রাখুন, সম্পদ অর্জন, বুদ্ধিবৃত্তিকভাবে খরচ করা আর লগ্নি করার জিনিস। এটি কখনোই একেবারে খরচের খাতায় ফেলার জিনিস নয়। আর তাই ধনী হতে গেলে সাধারণ জীবন যাপন কর, অল্প খরচ কর আর উপভোগ কর
. ভিন্ন কিছু কর
দ্রুত ধনী হতে চাইলে অন্যদের চাইতে আরো একটু বেশি কিছু আপনাকে করতেই হবে। আর তাই এই বেশি কিছুর ভেতরে চেষ্টা কর নানারকম উপায়। সেটা হতে পারে শেয়ার বাজারে লগ্নি, জমি কিনে রাখা, নতুন কোন আইডিয়া তৈরি করে বিক্রি কর কিংবা তৈরি কর কোন ভিডিও। যেটা ইউটিউবে শেয়ার করে প্রতি ১০০০ লাইকে আপনি পেয়ে যাবেন ২ ডলার!
. বাড়িকে ব্যবহার কর
যদি এমনটা হয় যে আপনার আছে একটি বাড়ি কিংবা সুন্দর একটা নিরিবিলি স্থানের জমি তাহলে সেটাকে ফেলে না রেখে ব্যবহার কর আজকাল অনেক ট্রেনিং সেন্টার ঘর ভাড়া নিয়ে থাকে, এছাড়াও শ্যুটিংএর জন্যেও বাড়ি বা জায়গার দরকার পড়ে। চেষ্টা কর এরকমই কোন একটা পথ আর কোনরকম লগ্নি ছাড়াই উপভোগ কর বাড়তি টাকা।

   
   

0 responses on "দ্রুত অর্থ উপার্জন ও সঞ্চয়ের কিছু সহজ কৌশল"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved