আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

বাড়িয়ে ফেলুন দৃষ্টিশক্তি অসাধারন ২টি মোবাইল অ্যাপ এর মাধ্যমে

মোবাইল অ্যাপ দিয়ে বাড়িয়ে ফেলুন দৃষ্টিশক্তি!
শুনতে কি অবাক লাগছে?
অবাক লাগলেও সত্যি যে খুব সহজেই আপনি বাড়িয়ে ফেলতে পারেন আপনার দৃষ্টিশক্তি মোবাইল অ্যাপ ব্যাবহার করে।
স্মার্টফোন ব্যবহার করতে করতে এখন আমাদের এমন অবস্থা হয়েছে যে জীবন যাপনের সব সুবিধাই চলে আসছে হাতের মুঠোয়, অ্যাপ হিসেবে। এভাবে যে আমাদের চোখের বারোটা বাজছে তা নিয়ে সন্দেহ নেই কারো। কিন্তু এই স্মার্টফোন অ্যাপের মাধ্যমেই যদি দৃষ্টিশক্তির উন্নতি করা যায় তবে কেমন হয়? দেখে নিন কি সেসব অ্যাপ।

অসাধারন ২টি মোবাইল অ্যাপ

১) UltimEyes 
868692f02decff88_org
এ বছরের শুরুতে ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার গবেষকেরা তৈরি করেন এই অ্যাপ। এক্ষেত্রে তারা মস্তিষ্কের একটি বিশেষ বৈশিষ্ট্য “নিউরোপ্লাস্টিসিটি” কাজে লাগান। মূলত দেখা যায়, মস্তিষ্কের কোষগুলোর মাঝে সংযোগ দৃঢ় করতে পারলে তারা নিজেদের কাজে ভালো হয়ে ওঠে। দৃষ্টিশক্তির সাথে সম্পর্কিত কোষগুলোর জন্যেও এটি প্রযোজ্য। এই অ্যাপে একটি ধূসর ব্যাকগ্রাউন্ডের ওপরে কিছু ঝাপসা লাইন থাকে যাকে বলা হয় “Gabor patches”। এই প্যাটার্ন প্রক্রিয়াকরণের মাধ্যমে আপনার দৃষ্টিশক্তি ভালো হয়ে ওঠে।
২) GlassesOff
article-0-1C64E87D00000578-570_634x357
এতেও ব্যবহৃত হয় “Gabor patches” কিন্তু এখানে বলা হয় যে বর্তমানে যারা চশমা ব্যবহার করছেন, এই অ্যাপ ব্যবহারের ফলে তাদের চশমা ব্যবহারের প্রয়োজনীয়তা কমে যাবে। যদিও প্রেসবায়োপিয়া ধরণের জটিলতা এই অ্যাপের মাধ্যমে কমার সম্ভাবনা নেই, কিন্তু আপনার মস্তিষ্কের তথ্য প্রক্রিয়াকরণের ক্ষমতা তা অবশ্যই বাড়াতে পারে। এসব অ্যাপ ব্যবহারে মস্তিষ্কে ঠিক কি ঘটে, এবং এদের প্রভাব কতটা দীর্ঘমেয়াদি তা যদিও এখনো গবেষকদের জানা নেই, তবে এর মাধ্যমে ব্যবহারকারীরা উপকার পাচ্ছেন এবং তা যথেষ্ট ভালো সংবাদ।

   
   

0 responses on "বাড়িয়ে ফেলুন দৃষ্টিশক্তি অসাধারন ২টি মোবাইল অ্যাপ এর মাধ্যমে"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved