আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম মেধাতালিকায় সুযোগ পেয়েছেন বা পাননি তাদের করনীয় বিষয়গুলি

গত ১২ নভেম্বর বেলা ১২ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের অনার্স ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকার ফলাফল প্রকাশিত হয়েছে। এ সেশনে ৬৫৭টি কলেজে মোট ৫ লাখ ৪২ হাজার ৩৪৯ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করেন। এর মধ্যে ৩০টি বিষয়ে মোট ৩ লাখ ২০ হাজার ৯৫৩ টি আসনের বিপরীতে ২ লাখ ২৫ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী মেধাতালিকায় স্থান পেয়েছেন। অর্থাৎ মোট আসনের ৭০.২২ শতাংশ শিক্ষার্থী ১ম মেধা তালিকায় স্থান পেয়েছেন।
jatiyaঅনলাইনে এই লিঙ্কে ফলাফল পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পেতে NU<space>ATHN<space>আপনার ভর্তির রোল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যারা সুযোগ পেয়েছেন তারা ফিরতি SMS এ এই ধরনের রিপ্লাই পাবেনঃ
You(******)are assigned Sub Name (Sub code) in the 1st Merit List of Hons Admission 2015-16. – NU Authority
আপনাদের ১৪/১১/২০১৫ থেকে ২২/১১/২০১৫ এর মধ্যে অনলাইনে ফরম পূরণ করে ভর্তি হতে হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন eshikhne
যারা ১ম মেধাতালিকায় সুযোগ পাননি তারা এই ধরনের SMS পাবেনঃ
You(******)are not in the 1st Merit list of Hons Admission 2015-16.You are advised to follow the next Merit List.if seats are available.-NU Authority.
সুতরাং আপনাদেরকে ২য় মেধা তালিকার ফলাফল এর জন্যে অপেক্ষা করতে হবে। আপনি যে কলেজ এ পরীক্ষা দিয়েছেন সেই কলেজ এর আসন খালি সাপেক্ষে ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে। যদি ওই কলেজ আসন খালি না থাকে তখন রিলিজ স্লিপ এর মাধ্যমে আবার পাঁচটি কলেজ সিলেক্ট করে আবেদন করতে পারবেন। তাই আপাতত আপনাদেরকে একটু ধৈর্যের পরীক্ষা দিতেই হচ্ছে।
সচরাচর জিজ্ঞাসিত প্রশ্নঃ
প্রশ্নঃ আমি মেধা তলিকায় যে বিষয় পেয়েছি সেটা কি পরিবর্তন (মাইগ্রেশন) করতে পারবো?
উত্তরঃ যারা ১ম পচ্ছন্দের বিষয় পেয়েছ তারা মাইগ্রেশন করতে পারবে না। যারা ২য়, ৩য় …… পচ্ছন্দের বিষয় পেয়েছ তারা ফরম পূরণ করার সময় অটো মাইগ্রেশন বক্সে টিক চিহ্ন দিলে (আসন খালি থাকা সাপেক্ষে) বিষয় পরিবর্তন করার সুযোগ পাবেন। টিক না দিলে বিষয় পরিবর্তন করতে পারবে না।
প্রশ্নঃ কোটার ফলাফল কখন ও কিভাবে দেখবো?

উত্তরঃ রিলিজ স্লিপের ফরম পূরণের পূর্বে কোটার তালিকা প্রকাশ করা হবে৷ যে সকল শিক্ষার্থী ইতোমধ্যে মেধা তালিকায় স্থান পেয়ে প্রার্থিত কোর্সে ভর্তি হয়েছে এবং একই সঙ্গে কোটায় নতুন কোর্স বরাদ্দ পেয়েছে সে সকল শিক্ষার্থী কোটায় বরাদ্দকৃত কোর্সে ভর্তি হতে চাইলে তাদের পূর্বের বর্তি বাতিল হয়ে যাবে৷

আরো বিস্তারিত আসছে……

   
   

1 responses on "যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম মেধাতালিকায় সুযোগ পেয়েছেন বা পাননি তাদের করনীয় বিষয়গুলি"

  1. ভাই যারা প্রথম রিলিজ স্লিপে চান্স পাইনি তারা কি করবে

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved