আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

যে জিনিষ গুলো টাকা দিয়ে কেনা যায় না

কীভাবে টাকা উপার্জন করা যায়, কীভাবে টাকা জমান যায়, কীভাবে টাকা ব্যয় করা যায়- এই বিষয়গুলা নিয়েই আমরা সারাক্ষণ কথাবলি বা চিন্তা করি। আজকালকার আধুনিক যুগে আমাদের মনে যেন সব সময়ই টাকার চিন্তা ঘুরপাক খায়। কিন্তু প্রশ্ন হচ্ছে, টাকা দিয়ে কি সব কিছু কেনা যায়? টাকা দিয়েই যদি সব কিছু কেনা যায় তাহলে সম্পদশালী মানুষও কেন অসুখী হন? টাকা নিশ্চয়ই প্রয়োজনীয়। টাকা ছাড়া খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ইত্যাদি বিষয়গুলো পাওয়া যায়না। এক কথায় টাকা বেঁচে থাকার জন্য অপরিহার্য। কিন্তু এমন কিছু বিষয়ও আছে যেটি টাকা দিয়ে কেনা অসম্ভব আপনার কাছে কোটি কোটি টাকা থাকলেও এমন কিছু অমূল্য বিষয় আছে যেটি আপনি কিনতে পারবেন না। আজ আমরা এমন কিছু বিষয় জানবো যেটি টাকা দিয়ে কেনা সম্ভব নয়, এতে হয়তো জীবনকে নতুন দৃষ্টিতে দেখা সম্ভব হবে।

  • ১। মনের শান্তি
    শান্তি আমাদের মনের ভেতরের একটি বিষয় যেটি লুকানো থাকে। শান্তি কখনো টাকা দিয়ে কেনা অসম্ভব কারণ এই অনুভূতি কেবল মানবিক কাজের ফল হিসেবে অন্তরের অন্তঃস্থল থেকে আসে। আপনি শুনে থাকবেন যে এমন অনেক ধনী ব্যক্তি আছেন যারা বলে থাকেন যে, পৃথিবীতে তাঁরা সব ধরণের বিলাসিতাই উপভোগ করেছেন তথাপি তাদের মনে শান্তি নেই। তাঁরা নির্ঘুম রাত কাটান এবং সবসময় টাকা নিয়ে দুশ্চিন্তায় থাকেন। আপনার যত বেশি টাকা থাকবে তত কম শান্তি থাকবে। টাকা আমাদের চিত্তবিনোদনের ব্যবস্থা করে কিন্তু মানসিক শান্তি দিতে পারেনা।
  • ২। ভালবাসা
    টাকা দিয়ে ভালবাসা কেনা যায়না। টাকা দিয়ে প্রাথমিক আকর্ষণ বা লালসা পূরণ করা যায়। পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ, অভিজ্ঞতার বিনিময়, একসাথে বেড়ে উঠা ও মমতার ফলে সত্যিকারের ভালবাসা অর্জন করা সম্ভব। শুধুমাত্র টাকার জন্য যারা বিয়ে করে তাদের মধ্যে খুব কমই সুখী হতে পারে। আপনার অনেক বেশি টাকা থাকুক বা না থাকুক সত্যিকারের ভালবাসা পেলে আপনি সুখী হতে পারবেন।
  • ৩। অভিজ্ঞতা
    টাকা দিয়ে অভিজ্ঞতা অর্জন করা অসম্ভব কঠিন পরিশ্রমের দ্বারাই কেবল অভিজ্ঞতা অর্জন করা সম্ভব।
  • ৪। পরিবার
    অর্থলিপ্সু বন্ধুরা আপনাকে ঘিরে থাকে কিন্তু যখন আপনার টাকা থাকবেনা তখন আপনার পাশে তাদের খুঁজে পাবেন না। আপনার পরিবার আপনার পাশে থাকবে সব সময়।সুখি পরিবার টাকা দিয়ে কেনা যায় না, নাহলে অনেক ধনী মানুষের সংসার ভেঙ্গে যেত না। সংসার পরিচালনার জন্য টাকার প্রয়োজন আছে কিন্তু সুখী পরিবারের মূল ভিত্তি হলো ভালবাসা ও মমতা।
  • ৫। স্মৃতি
    আমাদের সবার কাছেই শৈশব এর স্মৃতি মধুর। আমরা কেবল স্মৃতি রোমন্থন করতে পারি কিন্তু সেই সময়টাতে ফিরে যেতে পারিনা। আমাদের প্রত্যেকেরই এমন কিছু স্মৃতি থাকে যেটি মনে করে আমরা সুখের বা দুঃখের অনুভূতি পাই।এই স্মৃতি কখনো টাকা দিয়ে কেনা অসম্ভব
    এমনই আরও অনেক বিষয় আছে যেটি কখনোই টাকা দিয়ে কেনা সম্ভব নয় যেমন- সদাচরণ, রসবোধ, আপনার স্বপ্নকে বাস্তবায়নে সাহায্যকারী, সত্যিকারের বন্ধু, ইতিবাচক ভাবনা, ভালকাজ, সত্যিকারের ভালবাসার মানুষ, জ্ঞান, আত্মবিশ্বাস ইত্যাদি।

 

আরও পড়ুনঃ

মায়েদের ব্যস্ত জীবনকে সহজ করে তোলার ১৫টি টিপস

৩টি ঘরোয়া উপায়ে দ্রুত লম্বা করে ফেলুন চুল

রাগ কমায় যে কাজগুলো

 

 

   
   

0 responses on "যে জিনিষ গুলো টাকা দিয়ে কেনা যায় না"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved