আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

শাশুড়ির মন জয় করার কার্যকরী ৭ কৌশল

বিয়ের পর একটি মেয়ের জীবনে নানা পরিবর্তন আসে। তাকে অনেক কিছু মেনে নিতে হয়। নতুন পরিবেশ, নতুন মানুষ সবকিছুর সাথে তার মানিয়ে নিতে কিছু সময় লাগে। তাই এই সময় থাকতে হয়ে একটু বেশি সচেতন। একটা ছোট ভুলের কারণে অনেক বড় সমস্যার সম্মুখিন হতে হয়। অনেক নতুন সম্পর্কের মাঝে একটি সম্পর্ক থাকে অনেক বেশি কাছের, শ্রদ্ধার, এবং ভালবাসার। সাথে কিছুটা স্পর্শকাতরও হয়ে থাকে সম্পর্কটা। আর সেই সম্পর্কটা হল বউ-শাশুড়ি সম্পর্ক। মায়ের মত এই সম্পর্কটা নিয়ে মেয়েদের মনে থাকে অনেক ভয়, অনেক সংশয়। অথচ ভয়ের কিছু নেই। শাশুড়ির মন জয় করার দারুন কিছু টিপস দিয়েছে boldsky, indiatimes , myshaadi.in এবং listdose.com।
১। তর্ক করবেন না
শাশুড়ির সাথে কখনও তর্ক করতে যাবেন না। হয়তোবা তিনি ভুল বলছেন। কিন্তু তার সাথে তর্ক না করে সেটা তাকে বুঝিয়ে বলুন। এমনকি আপনার স্বামীর বিষয় নিয়েও তার সাথে তর্ক করতে যাবেন না। এতে আপনাদের মাঝে দূরত্ব সৃষ্টি হবে।
২। শাশুড়িকে সাহায্য কর
রান্নাঘর, ঘরের কাজে অথবা যে কাজে আপনার শাশুড়ির সাহায্যকারীর প্রয়োজন সেখানে তাকে সাহায্য কর সে যদি আপনাকে কাজের কথা না বলেও তাকে সাহায্য কর এতে তিনি আপনার ওপর খুশি হবেন। আর খুব সহজে আপনি আপনার শাশুড়ির মন জয় করতে পারবেন।
৩। উপহার দিন
আপনাকে যদি কেউ উপহার দেয় আপনি কি খুশি হবেন না? হবেন নিশ্চয়। আপনার শাশুড়িও তার ব্যতিক্রম নয়। বিভিন্ন উৎসব অথবা উৎসব ছাড়া আপনার শাশুড়িকে উপাহার দিন। এতে তিনি বুঝবেন আপনি তার পছন্দ অপছন্দ সম্পর্কে জানেন। এতে তিনি খুশি হবেন।
৪। শাশুড়ির প্রশংসা কর
প্রশংসা শুনতে প্রতিটি মানুষ পছন্দ করে। আপনি আপনার শাশুড়ির প্রশংসা কর তার রান্নার, তার পছন্দের, এমনকি তার পোশাকও হতে পারে আপনার প্রশংসার বিষয়বস্তু।
৫। শাশুড়ির পরামর্শ নিন
আপনি কোন সমস্যায় পড়েছেন? কি করবেন বুঝতে পারছেন না? আপনার শাশুড়ির পরামর্শ নিন। উনি অভিজ্ঞ মানুষ, তিনি সমস্যা বুঝে পরামর্শ দিবেন। তার পরামর্শ আপনার উপকারে আসবে। আর এতে উনি অনেক খুশিও হবেন।
৬। মার্জিত পোশাক পরুন
আপনার শাশুড়ি যেমন পোশাকে আপনাকে দেখতে চায় তেমন পোশাক পরার চেষ্টা কর হয়তো আপনি সেটা পরতে অভ্যস্ত হবেন না। তবুও মাঝে মাঝে তার পছন্দের পোশাক পরার চেষ্টা কর এতে তিনি খুশি হবে এবং বুঝবেন উনার পছন্দের মূল্য আপনার কাছে আছে।
৭। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন না
আপনার স্বামী যদি আপানার শাশুড়ির রান্না পছন্দ করে সেটা নিয়ে রাগ করবেন না। বরং আপনি আপনার শাশুড়ির প্রশংসা কর তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে যাবেন না। এতে সম্পর্ক নষ্ট হয়ে যায়।
নতুন পরিবেশ নতুন মানুষদের সাথে হঠাৎ করে মিশতে সব মেয়েদের প্রথম প্রথম কষ্ট হয়। তাই একটু বুদ্ধি করে মানিয়ে নেওয়ার চেষ্টা কর বিয়ের আগে শ্বশুর বাড়ির সম্পর্কে জেনে নেওয়ার চেষ্টা কর এতে বিয়ের পর কিছুটা হলেও সহজ হয়ে যায় সম্পর্কগুলো।

   
   

0 responses on "শাশুড়ির মন জয় করার কার্যকরী ৭ কৌশল"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved