আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

সরাসরি যেভাবে শিখতে পারি অনলাইনে হুবহু সেভাবে শিখতে পারবো তো?

এই উত্তরটি দেওয়ার আগে আপনাদেরকে আমাদের ক্লাস কিভাবে হয় সে সর্ম্পকে অবগত করা যাক।
আমাদের অনলাইনে লাইভ ক্লাস হয় স্ক্রিনশেয়ারিংয়ের মাধ্যমে। এক্ষেত্রে স্ক্রিনশেয়ারিংয়ের জন্য জুম ব্যবহার করতে হবে। আপনার কাছে জুম সফটওয়্যারটি ডাউনলোড করা না থাকলে আমাদের ওয়েবসাইটে দেয়া লিংক থেকে ইন্সটল করে নেবেন। ক্লাসের সময় আমাদের শিক্ষকের মনিটর/কম্পিউটারের পুরো স্ক্রিন আপনার কম্পিউটারে দেখতে পাবেন, সাথে সাথে হেডফোনে/সাউন্ডবক্সে শুনতে পাবেন। কোন প্রকার প্রশ্ন থাকলে আপনি হেডফোনের মাইক্রোফোনের মাধ্যমে বলতে পারবেন অথবা চ্যাটবক্স থেকে মেসেজ করে প্রশ্ন লিখে জানাতে পারবেন। এছাড়াও যেকোনো প্রয়োজনে ২৪ ঘণ্টাই আমাদের কাস্টমার সাপোর্টে (+88-09639 399 399) এবং অনলাইনে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে  যোগাযোগ করতে পারেন।    কোনো শিক্ষার্থী তার কম্পিউটারে কোনো সফটওয়্যার ইন্সটল করতে না পারলে শিক্ষক তার কম্পিউটারে প্রবেশ করে ইন্সটল করে দেবেন।

অন্যান্য সুবিধাসমূহঃ

পাশের কেউ কথা বলেও কিংবা কোন ছেলে/মেয়ে আপনাকে উঁকি ঝুঁকি মেরে দেখবে না, :p, যেটা আপনার এবং উনার ক্লাসে মনোযোগে ব্যাঘাত ঘটাবে। আপনি বাসায় আরামে একটি নীরব রুমে গিয়ে এক কাপ গরম কপি নিয়ে, হেডফোন দিয়ে মনোযোগ দিয়ে ক্লাস অংশ নিন, সাথে কম্পিউটারের  মাইক্রোসফ্ট ওয়ার্ড  কিংবা খাতা কলম নিয়ে বসতে পারেন, যেনো যেটা মনে থাকার সম্ভাবনা কম কিংবা অতীবগুরুত্বপুর্ণ সেটা সাথে সাথে নোট করতে পারেন। অবশ্য আমরা এইরকম মোস্ট ইমপরট্যান্ট এন্ড ফরগেট্যাবল বিষয়গুলোকে দুই-তিনবার রিপিট করি।
কিছু কিছু অফলাইন প্রতিষ্ঠানের ক্ষেত্রে দেখা যায়, শিক্ষার্থীরা ক্লাস করতে যায়, তাতে হয়তো, টিচার থাকে না, তখন আপনি অনেকদুর থেকে এসেও, সময় নষ্ট করে, গল্প-গুজব করে চলে যেতে হয়। কিন্তু আমাদের এটা প্রফেশনাল কোর্স, প্রতিটি শিক্ষার্থী এখানে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে আমাদের কাছে গণ্য। তাই তাদের প্রতিটি মিনিটের মূল্য আমরা দিয়ে থাকি। পুরো দেড় ঘন্টার ক্লাস এক একটা প্রফেশনাল প্রেজেন্টেশন/লেকচার।
আমাদের প্রতিটি ক্লাসের মাঝে ন্যূনতম ৪৮ ঘন্টা সময় থাকে প্রাকটিজ করা এবং প্রাকটিজ করে পরবর্তী ক্লাস শুরুর ১২ ঘন্টা পুর্বে প্রাকটিজ ফাইল জমা দিতে হয় এবং উক্ত প্রাকটিজে সমস্যা খুজে বের করার পর পরবর্তী ক্লাসে ১৫ মিনিট ওটা নিয়ে আলোচনা করা হয় এবং শিক্ষার্থীদেরও আগের ক্লাসের সমস্যাগুলো জানাতে অনুরোধ করা হয় এবং সেটার সমাধান দেওয়া হয়।
আমাদের প্রতিটি ক্লাসের ভিডিও রেকর্ড করা হয়, উক্ত ক্লাসের ভিডিও আমরা ক্লাস শেষ হওয়ার কিছু সময়ের মধ্যেই  দিয়ে থাকি। কেউ কোন ক্লাসে অংশ নিতে না পারলে উক্ত ভিডিও দেখে নেয়।
আপুদের জন্য কিংবা আন্টিদের জন্য এটি একটি বড় সুযোগ, বাসায় বসে কোর্সে অংশ নেওয়া। তাছাড়া রাত ১টা পর্যন্ত আমাদের ক্লাস আছে, তাই অফিস করে এসে, খাওয়া দাওয়া সেরেও যেকেউ ক্লাসে অংশ নিতে পারেন।
দেশের বর্তমান যে রাজনৈতিক পরিস্থিতি তাতে করে প্রতিটি দিন আপনাকে গুণে গুণে বাঁচতে হচ্ছে, বাসায় থাকাটাই বেশি নিরাপদ। তাই বাসায় বসে টেনশন না করে, আপনি ক্যারিয়ার গড়তে পারেন।

ধন্যবাদ সবাইকে ইশিখনের সাথে থাকার জন্য।

   
   
January 25, 2013 | 10 years আগে

0 responses on "সরাসরি যেভাবে শিখতে পারি অনলাইনে হুবহু সেভাবে শিখতে পারবো তো?"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved