আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

২ কোটিও বেশি শিশুকে খাওয়ানো হল ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সারাদেশে দুই কোটি ১৪ লাখের বেশি শিশুকে ভিটামিন `এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া জাতীয় ভিটামিন `এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলে একটানা বিকেল চারটা পর্যন্ত।
ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন `এ’ ক্যাপসুল এবং এক বছর থেকে পাঁচ বছরের কম বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন খাওয়ানো হয়।
সকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র ছাড়াও সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, ফেরিঘাট, ব্রিজের টোল প্লাজা, বিমানবন্দর, রেলস্টেশন, খেয়াঘাটে ভ্রাম্যমাণ কেন্দ্রগুলো পরিচালনা করা হয়।
সারাদেশে এক লাখ ২০ হাজার স্থায়ী কেন্দ্রের সঙ্গে আরও ২০ হাজার ভ্রাম্যমাণ কেন্দ্রে এ সেবা কার্যক্রম পরিচালিত হয়। প্রতিটি কেন্দ্রে কমপক্ষে ৩ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করেন।
এর আগে শুক্রবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ একটি সুন্দর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে টিকাদান কর্মসূচি সফল করতে ‘জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০১৫’র উদ্বোধন করেন। রাষ্ট্রপতি এ সময়ে বেশকিছু শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ান।
জানা গেছে, এ বছর দুর্গম এলাকাগুলোতেও এই ক্যাম্পেইন সফল করার লক্ষে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়। ক্যাম্পেইন পর্যালোচনা করতে প্রতিটি জেলা, উপজেলা ও কেন্দ্রে সার্বক্ষণিক কন্ট্রোল রুম খোলা রাখা হয়।

   
   

0 responses on "২ কোটিও বেশি শিশুকে খাওয়ানো হল ভিটামিন ‘এ’ ক্যাপসুল"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved