আবারো শুরু হয়েছে প্রো-অফার! নামমাত্র মূল্যে ফ্রিল্যান্সিং কোর্স করুন ঘরে বসেই। বিস্তারিত

Pay with:

৮০ মেগাপিক্সেলের অসাধারণ ক্যামেরা কিনবেন নাকি?

একটি ক্যামেরার বডি এবং তার সঙ্গে এক জোড়া লেন্সের জন্য প্রায় ৪২ লাখেরও বেশি টাকা খরচ করার কথা কি কেউ কখনও চিন্তা করেছে? প্রযুক্তিগত উৎকর্ষের নতুন চমক নিয়ে বাজারে এখন পাওয়া যাচ্ছে এমনই অসাধারণ এবং দুর্দান্ত ক্যামেরা। ডেনমার্কের কোপেনহেগেন ভিত্তিক ক্যামেরা প্রস্তুতকারী প্রতিষ্টান ফেজ-ওয়ান এই ক্যামেরাটি বাজারে ছেড়েছে। ক্যামেরাটির নাম দেয়া হয়েছে এক্স.এফ.।

৮০ মেগাপিক্সেলের ক্যামেরা সম্পর্কে বিস্তারিত

এই এক্স.এফ. ক্যামেরায় থাকছে ৮০ মেগাপিক্সেলের আই.কিউ.৩ সিরিজ ডিজিটাল ইমেজ সেন্সর। ৩৫ মিলিমিটার এবং ১২০ মিলিমিটার লিফ শাটার লেন্সের সঙ্গে থাকছে আপডেটেড ভার্সন এর ক্যাপচার ওয়ান। অত্যাধুনিক এই যন্ত্রটিতে আরও থাকছে এরিয়াল গ্রেড মেকানিক্স, নিউ অটোফোকাস প্লাটফর্ম-হ্যাপ ওয়ান (হানি বি অটোফোকাস প্লাটফর্ম), নিউ মড্যুলারিটি অপশন, নতুন সফটওয়্যার এবং কাস্টমাইজড টাচ-কন্ট্রোল।
এফ.এক্স আইকিউ ৩ এর বডিতে আছে তিন ধরণের সেন্সর। ৫০এমপি, ৬০এমপি এবং ৮০এমপি ফেজ- ওয়ান-সেন্সর। ৬০ মিনিটের এক্সপোজার এবং এইচ ও ভি মাউন্ট ইউজ দিতে সক্ষম এর ৮০এমপি ফেজ ওয়ান সেন্সর। এটির ৫০ মেগাপিক্সেলেরর আই.কিউ.৩ সেন্সরে সিএমওএস প্রযুক্তির সাহায্যে ভিডিওচিত্র ধারণ করার সুযোগ রয়েছে।
ছবি আদান-প্রদানের জন্য সোশ্যালে তা শেয়ার করার জন্য ক্যামেরাটিতে আছে ওয়াইফাই। এই অনন্য ক্যামেরাটিতে আরও যোগ করা হয়েছে ইনটিগ্রেটেড ওয়ারলেস প্রোফোটো ফ্ল্যাশ ট্রিগার।ক্যাপচার পাইলট আই.ও.এস. অ্যাপের সাহায্যে কম্পিউটার বা মোবাইল-ফোন” target=”_blank”>মোবাইল ফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে এই ক্যামেরা। এর নতুন বডিতে থাকছে নিউ সেন্সর সিস্টেম ও প্রসেসর, মডিউলার ভিউ ফাইন্ডার, থ্রি ফিজিক্যাল ডায়ালস এবং হাই কোয়ালিটি প্রিভিউ দেখার জন্য থাকছে ক্যাপটিভ রেটিনা টাচস্ক্রিন।
তিন ভার্সনের ক্যামেরা তিনটির দামও আলাদা আলাদা। ৫০ মেগাপিক্সেলের ক্যামেরার মূল্য ৪১ হাজার মার্কিন ডলার। ৬০ মেগাপিক্সেলের ক্যামেরার দাম ৪২ হাজার মার্কিন ডলার। অন্যদিকে ৪৯ হাজার মার্কিন ডলারে মিলবে ৮০ মেগাপিক্সেলের ক্যামেরা। লেন্সের জন্য বাড়তি পয়সা গুনতে হবে। ৬ হাজার ৫০০ মার্কিন ডলারে পাওয়া যাবে একসেট কিটলেন্স।

 

আরও  পড়ুনঃ

টেলিভিশন সম্প্রচারে ক্যামেরার কাজ কী?

ক্যামেরার লেন্সের পেছনের পর্দায় নিচের কোন পদার্থের আস্তরন থাকে ?

ক্যামেরার আলোক চিত্রগ্রাহী প্লেটটিকে কোনটি থেকে বের করা হয়?

ক্যামেরার লেন্স এর খুঁটিনাটি

 

 

   
   

1 responses on "৮০ মেগাপিক্সেলের অসাধারণ ক্যামেরা কিনবেন নাকি?"

Leave a Message

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved