ইশিখনে সকল অফলাইন কোর্সে পাচ্ছেন নিশ্চিত ৫০% ছাড়! বিস্তারিত

Pay with:

জাভাস্ক্রিপ্ট শুরু থেকে শেষ পর্যন্ত

যাদের কাছে জাভাস্ক্রিপ্ট জিলাপির প্যাচ মনে হয়, তারাই বুঝবেন, কত সহজেই যেকেউ শিখতে পারেন এই ব্রাউজার স্ক্রিপ্টিং ভাষাটা। আর বুঝতে পারবেন,কত মজার এই কোর্সটি

291 STUDENTS ENROLLED

দেশে বর্তমানে সবচেয়ে বড় সমস্যা বেকার সমস্যা। যেসব শিক্ষিত বেকার তরুণ বছরের পর বছর অফিসে অফিসে সিভি নিয়ে ঘুরে বেড়িয়েছেন, তাদের গুটি কয়েক আজ ঘরে বসেই ৫০,০০০ থেকে লাখ লাখ টাকা আর্ন করছে। আপনারও হয়তো এইরকম আশে পাশে অনেককেই চেনা আছে। আপনি সারাদিন তার পেছনে ঘুরে বেড়ান আপনাকেও কাজ শেখাতে কিন্তু সময়ের অভাবে অথবা তার হিংসাত্নক মনোভাবে আপনাকে শেখাচ্ছে না। এইরকমই অভিজ্ঞতা শেয়ার করেছেন আমাদের বিগত ব্যাচের শিক্ষার্থীরা। ইনশাআল্লাহ আমাদের সেসকল শিক্ষার্থীরা আজ সফল। তাদের গল্পও আছে আমাদের ব্লগপেইজে চাইলে পড়ে আসতে পারেন। অনেকেই বর্তমানে নিজেই একটা আইটি ফার্ম দিয়েছেন নিজের টাকায়।

কত দিনের কোর্স: উপরে ডানপাশে কোর্স মোট কত দিনের এবং কোর্সের প্রাইসসহ বিস্তারিত আছে, মোবাইলের ক্ষেত্রে এটি একদম নিচে পাবেন।সপ্তাহে কতদিন: সপ্তাহে তিনদিন, রবি, মঙ্গল-বৃহস্পতি অথবা শনি,সোম, বুধ, আপনি চাইলে পছন্দ মত রবি/শনি যেকোন ব্যাচে করতে পারবেন।কখন: রাত ৮ টা থেকে, ৯:৩০, এইভাবে রাত ১২:৩০, এর মধ্যে আপনার পছন্দমত সময় বেছে নিতে পারবেন।প্রতিটি লেকচার দেড় ঘন্টা করে, ক্লাস শুরুর তারিখ কোর্স ফি এর নিচে দেওয়া আছে।এই কোর্সটি কাদের জন্য/কারা করতে পারবে: কোর্স করতে কি কি দরকার: একটি ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার/ল্যাপটপ+প্রশ্ন করার জন্য একটা হেডফোন, ল্যাপটপ হলে হেডফোন প্রয়োজন নেই।এই কোর্সটি শিখে আমি কি পাব:

সরাসরি যেভাবে শিখতে পারি অনলাইনে হুবহু সেভাবে শিখতে পারবো তো?

১. নাহ, তার চেয়েও ভালোভাবে শিখতে পারবেন, কারণ সরাসরি আপনাকে কম্পিউটারের পাশাপাশি কোন বিষয় বোঝানোর জন্য হোয়াইট বোর্ডে এটি লিখে বোঝানো হয়, কিন্তু এখানে আলাদা লেখার কোন দরকার হয় না, কারণ কোন বিষয়কে উক্ত কোর্ডের উপর লাইভ আর্ট করে দেখানো যায়, যেমন আমাদের লাস্ট ক্লাসের ওয়েব ডিজাইনের এই কোডটুকু দেখুন,

eshikhon class

এখানে কোড করে উক্ত কোডের উপর যে সফ্টওয়্যারে ক্লাস নেওয়া হয়, উক্ত সফ্টওয়্যার দিয়ে প্রতিটি বিষয় মার্ক করে এবং কাপশনসহ বুঝিয়েছি, আবার ক্লিয়ার বাটনে ক্লিক করলে সবকিছু ক্লিয়ার হয়ে যাবে। অর্থাৎ এই আর্টগুলো/কাপশন সব চলে যাবে। যেটা অফলাইনে হোয়াইট বোর্ডে লিখে বোঝাতে সম্ভব না।

তাছাড়া এখানে যেহেতু প্রত্যেকে স্ব স্ব পিসি থেকে দেখেন, তাই একটি কম্পিউটারের সামনে কিংবা প্রজেক্টরের সামনে একাধিকজনকে বসতে হবে না এবং পাশের কেউ কথা বললেও বিরক্ত কিংবা বুঝতে অসুবিধা হবে না। আপনি বাসায় আরাম একটি নীরব রুমে গিয়ে হেডফোন দিয়ে মনোযোগ দিয়ে ক্লাস অংশ নিন, সাথে কম্পিউটারের মাইক্রোসফ্ট ওয়ার্ড কিংবা খাতা কলম নিয়ে বসতে পারেন, যেনো যেটা মনে থাকার সম্ভাবনা কম কিংবা অতীবগুরুত্বপুর্ণ সেটা সাথে সাথে নোট করতে পারেন। অবশ্য আমরা এইরকম মোস্ট ইমপরট্যান্ট এন্ড ফরগেট্যাবল বিষয়গুলোকে দুই-তিনবার রিপিট করি। এবং প্রতিটি ক্লাসের রেকর্ড থাকে, আপনি পরেও রেকর্ড ডাউনলোড করে ভিডিও দেখতে পারেন।

২. এখানে আপনি চাইলে আমাদের টিউটোরিয়াল নিজেও রেকর্ড করে রাখতে পারেন, যাতে পরবর্তীতে সেটা পুনরায় দেখতে পারেন। আপনি কোন বিষয় বুঝতে সমস্যা হলে সাথে সাথে প্রশ্ন করতে পারবেন কিংবা রিপিট করার জন্য বলতে পারবেন। আমরা বিগত ৩ বছর যাবৎ অনলাইনেই সারাদেশে একযোগে প্রশিক্ষণ দিচ্ছি যাতে করে প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেও যেকেউ প্রকৃত দক্ষতা অর্জন করতে পারে। সম্ভাবনাময় ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ এর মাধ্যমে সারাদেশের তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য। আমাদের অফিসে কোন প্রকার অফলাইন ক্লাস হয়না, শিক্ষকগণ স্ব স্ব স্থান থেকে অনলাইনে শিক্ষকদের ক্লাস নিয়ে থাকেন। অফিসে কেবলমাত্র ইশিখন.কম পরিচালনা ও টেকনিক্যাল কাজগুলো হয়ে থাকে। এছাড়াও শিক্ষকদের অনলাইন ক্লাস নেওয়ার প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়।আপনি চেষ্টা না করলে কেউ জোর করে আপনাকে সফল করাতে পারবে না। তবে হ্যাঁ এর আগে আমাদের অনেক শিক্ষার্থী ছিল, যারা অন্য প্রতিষ্ঠান থেকে কোর্স করে এবং চেষ্টা করেও সফল হতে পারেন নি, ইশিখন.কম এ করার পর বর্তমানে অনলাইনে সফলতার সাথে কাজ করছেন। এই সকল শিক্ষার্থীদের গল্পগুলো আমাদের সফলতার গল্প পাতায় পাবেন। বিভিন্ন অদক্ষ আর নাম না জানা প্রতিষ্ঠান থেকে কোর্স করলে এই ধরণের সম্ভাবনাগুলো থাকে। আমাদের এখানে আপনি অনলাইনে পাশাপাশি ভালো মেধা দেখাতে পারলে ইশিখন.কম এর সাথে কাজ করার সুযোগ রয়েছে।অনেকেই শুধুমাত্র আউটসোর্সিং তথা ফ্রিল্যান্সিং (অনলাইন আয়) শেখার জন্য সুদুরপথ পাড়ি দিয়ে ৪/৫ মাস ঢাকায় থেকে শিখতে হয়। আবার অনেকেই অভিজ্ঞতার অভাবে অদক্ষ এবং অপেশাদার প্রতিষ্ঠান থেকে অতি উচ্চ মুল্যে বেসিক কিছু শিখেন, যেটার চাহিদা তেমন নেই এবং প্রতিযোগীতা অনেক বেশি।

ইশিখন.কম থেকে বিগত ৩ বছর (প্রাক্তন ইনফোনেট নামে) দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা শিখেও বর্তমানে স্বাবলম্বী এবং পরিবারকে সাপোর্ট দিচ্ছেন। (আমাদের সাইটে বিগত বছরের ব্যাচগুলোর শিক্ষার্থীদের প্রোফাইল আছে এবং সফলতার গল্পও আছে।)

তাই দেশ বিদেশসহ দেশের যেকোন প্রান্তে ঘরে বসেই আপনি চা-কপি খেতে ক্ষেত্রে সরাসরি আপনার শিক্ষকের লেকচার শুনতে পাবেন এবং সরাসরি যেকোন প্রশ্ন করতে পারবেন।প্রতিটি ক্লাসে যে লেকচার দেওয়া হবে এবং যে উদাহরণ দেওয়া হবে, তা কোর্সের ভিতরে লিখিত আকারেও থাকছে, শিক্ষার্থীরা ঔই লেখায়ও কোন অংশ যদি বুঝতে না পারেন, তবে ঔই অংশ চিহ্নিত করে সরাসরি সেখানে প্রশ্ন করতে পারেন।আমাদের প্রতিটি ক্লাস/লেকচার রেকর্ড হয়ে থাকে তবুও আপনি চাইলে আমাদের টিউটোরিয়াল নিজেও রেকর্ড করে রাখতে পারেন, যাতে পরবর্তীতে সেটা পুনরায় দেখতে পারেন। আপনি কোন বিষয় বুঝতে সমস্যা হলে সাথে সাথে প্রশ্ন করতে পারবেন কিংবা রিপিট করার জন্য বলতে পারবেন।প্রতিটি ক্লাসে যে বিষয়গুলো আলোচনা করা হল উক্ত ফাইল, সোর্স ফাইল, এবং প্রয়োজনীয় সবকিছু সাথে সাথে আমাদের ইশিখন.কম থেকে ডাউন করতে পারবেন এবং প্রাকটিজ করতে পারবেন।লেকচারে আলোচনা করা কিংবা প্রাকটিক্যালী দেখানো প্রজেক্ট ডাউনলোড করে প্রাকটিজ করে পুনরায় জমা দিতে হয়। আমাদের শিক্ষকগণ উক্ত প্রাকটিজ ফাইল দেখবেন এবং ভুলত্রুটি থাকলে সেটা দেখিয়ে দিবেন প্রতিটি প্রাকটিজ ফাইলে ১০ নাম্বার করে দেওয়া হয় এই নাম্বার আপনার সার্টিফিকেট ফলাফলেও যোগ হবে।প্রতিটি ক্লাস শেষে শিক্ষার্থীকে ২০ নাম্বারের পরীক্ষায় অংশ নিতে হবে, উক্ত পরীক্ষায় নাম্বার ৪০ এবং শিক্ষার্থীকে প্রাকটিজ ফাইল জমা দিতে হবে, সেখানে ১০ নাম্বার মোট ৫০ নাম্বারের প্রতিটি ক্লাস। এছাড়াও সকল ক্লাস শেষে পুরো কোর্সের উপর ২০০ নাম্বারের পরীক্ষা এবং ১০০ নাম্বারের প্রজেক্ট/এসাইনমেন্ট দেওয়া হবে। উক্ত পরীক্ষায় মোট কত নাম্বার পেল তার উপর ভিত্তি করে ঔই কোর্সে শিক্ষার্থীদের র‍্যাংকিং থাকবে। এছাড়াও সার্টিফিকেটেও সেটা দেখাবে।পৃথিবীর যেকোন প্রান্ত থেকে যেকেউ সার্টিফিকেট আসল নাকি নকল সেটা ইশিখন.কম থেকে যাচাই করে দেখতে পারবেন। সার্টিফিকেটে একটি কোড থাকবে, ইশিখন.কম এর নিচে সার্টিফিকেট যাচাই ঘরে উক্ত কোড প্রবেশ করলে শিক্ষার্থীর সার্টিফিকেট এবং বিস্তারিত দেখা যাবে।প্রতিটি কোর্সের ভেতর উক্ত কোর্সের শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনার জন্য রয়েছে গ্রুপ আলোচনা এবং ফোরাম আলোচনা। এছাড়াও এখানে ফেসবুকের মতই শিক্ষার্থীরা স্ট্যাটাস দিতে পারবে, অন্য শিক্ষার্থীকে এখানেই বন্ধু বানাতে পারবে। স্ট্যাটাসে লাইক কমেন্ট করতে পারবে।আপনি চাইলে ইশিখনে আপনার একাউন্ট এর ভেতরই যেকোন কিছু নোট করে রাখতে পারবেন। এছাড়াও আগামীকাল কি ক্লাস কিংবা কি প্রাকটিজ করবেন, তা ইশিখন.কম সাইটই আপনাকে মনে করিয়ে দিবে। আপনি কোর্সের কত পার্সেন্ট শেষ করেছেন, কত পার্সেন্ট বাকি আছে, ইত্যাদি সব দেখতে পারবেন।

 

সবাই যাতে কোর্সগুলোতে অংশ নিতে পারে এবং শিখে আর্ন করতে পারেন, তাই আমাদের কোর্সগুলো অতি সাশ্রয়ী। কোর্সে অংশ নিতে ডানসাইডে (উপরে) ” এই কোর্সটি কর ” বাটনে ক্লিক কর

বি:দ্র: মোবাইল এর ক্ষেত্রে “এই কোর্সটি কর ” বাটনটি নিচে পাবেন।

ক্লিক করার পর ভর্তি ফরম/ অর্ডার ফর্ম আসবে, সেখানে আপনার নাম, ইমেইল এবং যেভাবে পেমেন্ট/টাকা পে করবেন তা দিন। পরের স্টেপে আমাদের বিকাশ নাম্বার আসবে এবং কিভাবে পেমেন্ট করবেন, তা দেখবেন। ফর্মটি পুরণ করে সাবমিট কর এরপর কোর্সের ফি বিকাশ কর

আমরা ২ ঘন্টার মধ্যে আপনার ভর্তি/অর্ডার সম্পন্ন হবে এবং আপনি ইশিখনের শিক্ষার্থী হবেন। শিক্ষার্থী হওয়ার পর, ক্লাস শিডিউল, কিভাবে ক্লাসে অংশ নিবেন, প্রয়োজনীয়, ফাইল এবং সফ্টওয়্যার আপনি আপনার ড্যাশবোর্ডেই দেখতে পাবেন।

আমাদের অন্যান্য সেবাঃ

ডোমেইন হোস্টিংঃ http://hostbelt.com/

Course Curriculum

No curriculum found !

Course Reviews

N.A

ratings
  • 5 stars0
  • 4 stars0
  • 3 stars0
  • 2 stars0
  • 1 stars0

No Reviews found for this course.




   
   
TAKE THIS COURSE

ফ্রি ভিডিও লেকচার

কি জানতে চান..


দেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসেই লাইভ কোর্স করুন

Certificate Code

সবশেষ ৫টি রিভিউ

eShikhon Community
top
© eShikhon.com 2015-2022. All Right Reserved